The Web This Blog

Tuesday, May 31, 2011

চাকরি ছাড়ার ইতিকথা

যেখানে যতদিন চাকরি করেছি নিজের প্রতিষ্ঠান মনে করে কাজ করেছি। নিজের চাইতেও অনেক সময় প্রতিষ্ঠানকে বেশি প্রাধান্ন দিয়েছি। আমি সবসময় কাজের সময় ও দায়িত্ব সচেতন থাকার চেষ্টা করেছি।

এখন আসল কথায় আশা যাক। অঙ্কুরে কেন চাকরি করতে আসলাম তা অনেক আগের কথা। এখন প্রশ্ন হচ্ছে কেন ছাড়লাম? এর উত্তর বা কারন সব এখন বলা কষ্টকর বা বলতে চাইও না। তবে কয়েকটি কারন বলা যায়, বাকি গুলা অন্যকোন ভাবে পরর্বতীতে বলতে হবে। তেমনই কয়েকটি আজ বলছি …........

০১।
০২।
০৩।
০৪। চিত্রগুপ্ত হয়ে আর কত কালই বা থাকিব। প্রচলিত প্রবাদ আছে "যাহার জন্য করলাম চুরি সেই কয় চোর"
০৫। এখানে আমার প্রযোজন শেষ হয়ে আসিয়াছে। এখন আর বাপ্পী'র মত অলস কর্মকর্তার কোনই দরকার নাই।
০৬। নির্দেশ দাতাদের নির্দেশ পালনে অসমর্থা। তাহারা কি বলিতে চায় আমি ঠিক মত বুঝিতে পারছিনা।

০৭। অনেকে মনেকরে আমি থাকলে তার কাজে বাধা দিবো। তাই আমি নিজেই আলাদা হয়ে গেলাম।

০৮। মনের স্বাধীন ভাবে কাজ করিতে পারছিনা।কাজে স্বাধীনতা না থাকলে কাজ করে ভালো লাগে না।

০৯। বর্তমান অফিস নিয়ম-কানুন ভালো লাগছে না।

১০। অনেকদিন তো গত হইলো এ প্রতিষ্ঠানে আর কত। আমি গেলে নতুন একজন আসিবে। নতুনরা সুযোগ পাইবে।

প্রথম যোগদানের সময় অঙ্কুরে থাকবো ভেবেছিলাম ১ বছর। সেখানে প্রায় ২ বছর চলে গেলো। তবে আরো কিছুদিন থাকার ইচ্ছা ছিল। ছোটকাল থেকেই নতুন মানুষের সাথে পরিচিত হতে আমার বেশ কষ্ট হয়। আবার যাকে ভালো লাগে তার সাথে অনেক দিন / আজীবন সম্পর্ক রাখার চেষ্টা করি।

নতুন একটা সুযোগের অপেক্ষায় ছিলাম। এখন তার পিছনে ছুটলাম। এখন বিষয় ভাগ্য আমাকে কোন দিকে নিয়ে যায় সেটাই দেখার বিষয়।

No comments:

Post a Comment