The Web This Blog

Monday, May 5, 2008

Desktop problem

যারা নতুন কম্পিউটার ব্যবহার করেন অথবা যাদের কম্পিউটারে একাধিক ব্যবহারকারি থাকে তারা কিছু না কিছু ভুল করে থাকে। আমার অভিজ্ঞতা থেকে দেখেছি অনেকে তাদের ফাইল ও ফোলডার মুছে পরে বলে যে ভাইরাস তাদের ফাইল ও ফোলডার মুছে দিয়েছে। আসলে এটা ছিল মানুষরূপী ভাইরাস।

আজ যে সমাধান টা এখানে দিতে যাচ্ছি তার পিছনে একটা ইতিহাস আছে। আমি প্রথম দিকে এক প্রতিষ্ঠানে চাকরির জন্য আবেদন করি। সেখানকার একজন আমাকে এটা প্রশ্ন করে ছিল।

কাল আমার এক বন্ধু একই সমস্যায় পরেছিল। তখন আমার সেই কথা মনে পরে গেল। তাই আজ অফিসে এসেই এই সমাধান টা লিখতে বসেছি।

সমস্যাটা ছবি দেখলেই বুঝা যাবে।


যা করতে হবে......

প্রথমে desktop properties menu যেতে হবে

তারপর settings > Advanced > Graphic properties > display settings/ Rotation > then select the angle of your desktop screen (i.e. Normal, 90 Degree etc)



No comments:

Post a Comment