The Web This Blog

Wednesday, September 3, 2008

আজ আমার জম্নদিন

কাগজ কলমে আজ আমার জম্নদিন।গত প্রায় ১২ বছর আগে এই তারিখ টার সৃষ্টি। অনেকেই এস,এস,সি পরীক্ষায়ার রেজিট্রেশন এর সময় বয়স কমিয়ে দেন। এটাকে আমি Certificate Birthday হিসাবে পালোন করি। আর আমার মা মাধ্যোমে আমি পৃথিবীর আলো দেখি ৩০ সেপ্টেম্বর ১৯৮২ ইং (বাংলা ১২ ই আশ্বিন ১৩৮৯)।

এস,এস,সি রেজিট্রেশন এর সময় আমার ২ টা ভুল হয়। আমাকে তখন বলা হয়েছিল এটা কম্পিউটার ভুল করেছে। তখন বুঝেনি আসলে কম্পিউটার নয় আমাদের মত হাত-পা আছে এমন এক ধরনের জীব। যারা সরকারী চাকরী পায় তাদের মামাদের জোরে। এই ভুল টা আমাকে আজীবন বয়ে বেরাতে হবে। আমাকে এখন নামের বানান সঠিক করে ভুল টাই লিখতে হয়। এর ফলে কত যে সমস্যায় পরতে হয় আমার মত যারা তারাই বুঝতে পারবেন।

সবাই আমার জন্য আর্শিবাদ ও দোয়া করবেন আমি যেন এই পৃথিবীকে ভাল কিছু উপহার দিতে পারি।

2 comments:

  1. shubo jonmodin...

    valo thakun.....

    boro hon........

    prithibi ke valo kisu den.......

    ReplyDelete