The Web This Blog

Friday, September 5, 2008

প্রীয় নায়ক সালমান শাহ


আগামীকাল ৬ ই সেপ্টেম্বর প্রায় ১২ বছর আগে এই রকম একদিনে বাংলাদেশের একটি ছেলের মৃত্যূ হয়। যাকে আমরা নায়ক সালমান শাহ নামে বেশী জানি। তার আসল নাম শাহরিয়ার চৌধুরী ইমন।


সিনেমা দেখার শখ আমর ছোট বেলা খেকে। প্রতি বছর বার্ষীক পরীক্ষার পর আমাদের বাসাতে ৭ খেকে ১০ দিনের জন্য ভিসিআর আনা হতো। আমি মূলত ভারতের মিঠুন চক্রবর্তী বড় ভক্ত ছিলাম। তার Disco Dancer” ছবিটি আজ আমার কাছে দেখতে ভাল লাগে।


৯০ দশক এর মাঝামাঝি দিককার কথা আমি মাঝে মাঝে সিনেমা হলে ছবি দেখতে যেতাম। সেই সুবাদে সালমান শাহ-এর ও দু-চারটা ছবি দেখার সুজোগ আমার হয়েছিল। তবে তার মৃত্যুর পর দেখা হয়েছে বেশী।


আজ তার স্বরনে লিখতে বসে ১৯৯৬ সালের ৬ ই সেপ্টেম্বর এর কথা কিছুটা মনে পরছে।

সম্ভবত বিকালের দিকে আমার এক কাকীকে এসে বলছে সালমান শাহ মারা গেছে। আমার কাকী ছিল সালমান শাহ এর কঠিন ভক্ত। পরে বিটিভি খবরে শুনলাম ও দেখলাম আসল ঘটনা।


তখন একটা বিষয় ভেবে অবাক হতাম অনেকের হয়তো মনে আছে তার অনেক ভক্ত তার মৃত্যুর খবর পেয়ে আত্যহত্যা করেছিল। মজার বিষয় হচ্ছে আমিও তার কিছু গান, ছবি কিনেছিলাম। আমার মনে আছে আমার কাছে প্রায় ৭০-৮০ টার মত ছবি ছিল। দুঃখের কথা হচ্ছে এখন আমার কাছে ৫-৭ টার বেশী নাই।


আমরা আসলে ভাল লোক বেচে থাকলে তার সম্মান দেই না। আমার মনে হয় তার মৃত্যুর পর তার অভিনিত ছবি মানুষ বেশি দেখেছে।


তার আত্নার শান্তিকামনায়।

2 comments:

  1. hello my name is Dolon. I m from Dhaka. Salman Shah was my famous actor. Still I can't except his death easily. I wish he may be back....

    ReplyDelete
  2. Salman shah akti nam akti dirgho nish-shas. Salman tumi beche thakbe amader moner maze jug jugantor dhore..

    ReplyDelete