The Web This Blog

Monday, September 22, 2008

Facebook, Friendship ও আমি.........

আমরা মানুষ, আমাদের পরিবারের সদস্যদের বাইরে যাদের সাথে সবচেয়ে বেশি সময় অতিবাহিত করি সে হচ্ছে বদ্ধু। সমাজে বাস করতে হলে অনেক ধরনের মানুষের সাথে নানা ভাবে পরিচয় ঘটে। সবাই বদ্ধু হয় না।


শিশু শ্রেনী খেকে ডিগ্রী জীবনের দীর্ঘ সময় পার করে এসেছি লেখাপড়ার জন্য। পরিচয় হয়েছে নানা ধরনের, নানা ধর্মের ছেলে-মেয়ে দের সাখে। জীবনে চলার পখে অনেকেই আজ আমার জীবন খেকে ঝরে গেছে। অনেকের সাথে সম্পর্ক টিকে আছে এখনও।


ছোটকাল থেকে আমি কম কথা বলতে ভালবাসি। যাদের পছন্দ হয়না তাদের সাখে মনখেকে মিশতে পারি না। যার কারনে আমার পরিচিত মানুষের সংখা কম কারন মাঝে মাঝে নিজেকেই আমি পছন্দ করতে পারি না।


ফেসবুকে যারা আমার বদ্ধু তালিকায় আছে তাদের বেশীর ভাগই চাকরির সুবাদে পূর্ব পরিচিত। তার বাইরেও বেশ কয়েকজন এর সাথে পরিচয় হয়েছে। ভাল লাগে নতুন নতুন মানুষের সাথে পরিচয় হতে তাদের খোজ খবর রাখতে। সবচেয়ে বেশী কষ্ট পাই যখন কেও আমাকে ভুল বুঝে। আমি চাই আমার পরিচিত আছে তাদের সব সময় হাসি খুশি রাখতে।


আজ অনেকের নাম আমার বদ্ধু তালিকা খেকে বাদ দিলাম।

2 comments: