The Web This Blog

Saturday, June 22, 2019

প্রথম প্রেম ও প্রথম কবিতা ( প্রথম দৃশ্য)


                                                        ~~ প্রথম দৃশ্য ~~


একদিন দুপুরে উদয় প্রিয়ার পড়ার ঘরে বসে ছিল, প্রিয়া স্নান শেষ করে আসলেই তাকে বলতে হবে। প্রিয়ার মা রান্না ঘরে ব্যাস্ত রান্নার কাজে। এটাই সঠিক সময় প্রিয়াকে মনের সকল কথা বলার জন্য। উদয় অপেক্ষা করতে থাকে কিভাবে ভালবাসার কথাটি প্রিয়াকে বলা যায়, মনে একটা ভয়ও কাজ করতে থাকে প্রিয়া তা সঠিক ভাবে গ্রহন করবে নাকি মামি কে বলে দেবে। 
 
এমন সময়ই প্রিয়া এসে হাজির হলো ঘরে, ভেজা চুল ও ভেজা শরীরে জলের দাগ দেখা যাচ্ছে। শরীরে কোন ওড়না না থাকায় প্রিয়াকে শিশির ভেজা লাল গোলাপ ফুল মনে হচ্ছে উদয়ের কাছে। উদয় প্রিয়াকে পিছন থেকে জড়িয়ে ধরে এবং কানে কানে বলে তার জীবনে সব থেকে কঠিন কথাটি “আমি তোমাকে ভালবাসি”। বলার সাথে সাথেই মনে হচ্ছিল পৃথিবীর সবচেয়ে কঠিন কাজটি আজ উদয় করে ফেলেছে।
 
প্রিয়া কিছুক্ষন চুপ থেকে, তারপর তার সেই পাগল করা হাসি, যে হাসি দিয়েই সে পৃথিবী জয় করতে পারে। সত্যিই কি আমাকে ভালবাস, নাকি আবেগে বলছো? উদয় কিছুই বলতে পারে না, আমি কিছু জানি না, শুধু জানি আমি তোমাকে ভালবাসি। বেশি পাগলামি করোনা তাহলে আমার মা কে বলে দিবো। উদয় বলে যদি আমাকে ভাল না বাস তাহলে তুমি বলে দিয়। প্রিয়া বলে এখন যাও আমি জামা পরিবর্তন করবো, মা চলে আসতে পারে, তোমার সাথে পরে কথা বলবো। 
 
সেদিন সারাদিন প্রিয়া ও উদয় একে ওপরের সাথে আর কথা বলে না। উদয় মনে মনে তার পজেটিভ উত্তর আসার অপেক্ষায় থাকে। রাতে খাবার সময় সবাই এক সাথে বসে খাবার খেতে। উদয়, প্রিয়া, প্রিয়ার মা, ঠাকুর দাদা ও ঠাকুর মা। উদয় কোন কথা বলছে না দেখে মামী জিজ্ঞাসা করে কি হয়েছে তোর। প্রিয়ার সাথে ঝগরা করেছি কিনা। প্রিয়া সাথে সাথে বলে না না আমি ঝগরা করি নাই, তোমার ভাগিনা বড় হয়ে গেছে, এখন বিয়া দিয়া দেও। প্রিয়ার ঠাকুর মা বলে সময় হলে ঠিকই করাবো। কেন তুই বিয়া বসবি নাকি আমার নাতির সাথে। বলতো দিয়া দিই। উদয় ভয় পায় তাহলে কি প্রিয়া সবাইকে বলে দিয়েছে দুপুরের কথা। 
 
খাওয়া শেষে সবাই ঘুমাতে যায়। প্রিয়া ও তার মা এক রুমে। উদয় তার দাদু-দিদিমার সাথে ঘুমায় পাসের ঘরে। কিছুতেই যেন উদয়ের ঘুম আসে না। শুধু লক্ষ করছে কখন পাসের ঘরে মামি কখন ঘুমায় তাহলে প্রিয়াকে কিছু বলতে পারবে। মাঝ রাতে প্রিয়ার ঘুম কিছুটা ভেঙ্গে যায়, উদয় বুঝতে পেরে আস্তে আস্তে প্রিয়ার কাছে যেতে চায়। মনে ভয় ও সংকজ কাজ করছে যদি কেও দেখে ফেলে তাহলে দুই জনেরই বদনাম হবে। অনেক চিন্তা ভাবনা করে বুকে সাহস নিয়ে প্রিয়ার কাছে যায়, প্রিয়ার মাথার কাছে চুপ করে বসে থাকে কিছুক্ষন। উদয় বুঝতে পারল প্রিয়াও চায় কিছু বলতে সেও ও ঘুমায়নি। উদয় প্রিয়ার কানের কাছে তার মুখ নিয়ে আস্তে আস্তে বলল I LOVE U । প্রিয়া কিছুটা মুচকি হাসল। উদয় প্রিয়ার গালে আলতো করে একটা চুমু দিল এবং আবার আস্তে আস্তে বলল I LOVE U । তারপর চলে গেল ঘুমাতে।

No comments:

Post a Comment