The Web This Blog

Saturday, April 27, 2024

দেওঘর ভ্রমন, একাদশ দিন, ~ ১৮-০৪-২০২৪ই, বৃহস্পতিবার

দশম দিন ...

খুব ভোরে উঠে আমরা রওনা হলাম। অনেকগুলো ব্যাগ ও ট্রলির কারনে বিধান কাকা ও দিপক একটি টেক্সি এবং আমি ও কল্যান দা একটি টেক্সি করে শিয়ালদা জংশন পৌছাই। ভোর ৫ টার ট্রেনে করে শিয়ালদা থেকে বনগাঁ রওনা হই। বনগাঁ যখন নামি তখন প্রায় সকাল ৭টা। 

আবারও দুইটি সিএনজি যোগে আমরা পেট্রাপোল বর্ডার পৌছাই। ঈদের ছুটি শেষ, তাই বেশ ভিড় উপেক্ষা করে সব মিলিয়ে প্রায় তিন ঘন্টা পর আমরা প্রিয় জন্মভূমির মাটি স্পর্শ করি। তখন ঘড়ির কাটায় প্রায় ১০ টার কিছু বেশি সময় হবে।

কল্যান দা, বিধান কাকা ও দিপক একটি টেক্সি করে সরাসরি পাবনার উদ্দেশ্যে রওনা হলো। মাঝ পথে কুষ্টিয়াতে বিধান কাকা নেমে যায়। কোন বাসের ভালো সিট পাচ্ছিলাম না, তখন আমি ১১.৩০ মিনিটে Golden Line পরিবহনে ঢাকার উদ্দেশ্য়ে রওনা হই। ঢাকার বাসায় পৌছাই প্রায় বিকাল ৪ টার দিকে। 

এই ভাবেই শেষ হলো আমার প্রথম দেওঘর ও কলকাতা ভ্রমন। প্রায় ১০ দিনের এই সফরে বেশ কিছু ঘটনা ঘটে, যা এক সাথে চলতে গেলে হতেই পারে। কিছু কথা সময়ের কারনে ও কিছু কথা ইচ্ছাকৃত আর লেখা হলো না। লিখলে হয়তো অন্যের ভাল লাগলেও অনেকেই কষ্ট পেতে পারে। চাওয়া-পাওয়ার এই জীবনে অনেক কিছুই যেমন না-চাইতে পেয়েছি, আবার অনেক কিছুই এখনও পাওয়া হয়নি। নাপাওয়া গুলো পরবর্তী সময়ের জন্য রেখে আজকের মত এখানেই শেষ করতে হচ্ছে।

অনেক বছর পর একটি দীর্ঘ লেখার চেষ্টা করলাম। যারা এতক্ষন এই লেখাটি পরলেন তাদেরকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আপনাদের যেকোন মতামত ও পরামর্শ আমাকে পরবর্তী লেখার অনুপ্রেরনা যোগাবে। তাই মতামত ও পরামর্শ দিতে ভুল করবেন না।

~অনুকূলঃ সদা প্রভুঃ পদ্মনাভ মনোবিভুঃ~

~ জয়গুরু সকলকে ~

আবার যাত্রা শুরু ....


 

  


No comments:

Post a Comment